Breaking News
Home / আন্তর্জাতিক / ‘দয়া করে স্কুল খুলবেন না, সব ঠিক হলে সময় করে স্কুল-কলেজ খোলা যাবে’: WHO

‘দয়া করে স্কুল খুলবেন না, সব ঠিক হলে সময় করে স্কুল-কলেজ খোলা যাবে’: WHO

জানাও ডেস্ক: ক্রমশ খারাপের দিকে করোনার সংক্রমণ। এই মরন ব্যাধি থেকে এখনই নিস্তার নেই, এই বিপদ এত সহজে কাটার নয়। এবার যেন আরও বড় বিপদের ইঙ্গিত দিল বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO)। WHO বলছে, বিশ্বের কয়েকটি দেশে করোনা যেভাবে ছড়াচ্ছে, তাতে ঘুরে দাঁড়ানো তো দূরের কথা আমরা আরও ভয়াবহ পরিস্থিতির দিকে এগোচ্ছি।

WHO’র ডিরেক্টর-জেনারেল টেড্রোস আধানম ঘেব্রিয়েসুস (Tedros Adhanom Ghebreyesus) করোনার সংক্রমণে নিয়ে সতর্ক করতে গিয়ে বলেন, “এই মুহূর্তে করোনা পরিস্থিতি শুধু একটা দিকেই এগোচ্ছে। সেটা হল খারাপ, আরও খারাপ, এবং তার থেকেও খারাপ। বেশ কিছু দেশ করোনা মোকাবিলায় ভুলপথে এগোচ্ছে। যদি ন্যূনতম নিয়ম না মানা হয়, তাহলে পরিস্থিতি খারাপের দিকে যাবে সেটাই স্বাভাবিক।” WHO’র আশঙ্কা, এই দেশগুলি যদি নিজেদের মানসিকতা না বদলায়, তাহলে পরিস্থিতি হাতের বাইরে চলে যেতে পারে।

আমেরিকাতেও করোনা ভাইরাস কমার লক্ষণ নেই। এই অবস্থায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার আরেক কর্তা মাইক রায়ান আমেরিকার নাম করে বলেন, “আমেরিকায় যেভাবে করোনার সংক্রমণ বাড়ছে তা চিন্তাজনক। আমেরিকার বেশ কিছু জায়গায় নতুন করে লকডাউন প্রয়োজন।”

এরপর তিনি বিশ্বের সব দেশের কাছে তাঁর শিক্ষা প্রতিষ্ঠান না খোলার ব্যাপারে অনুরোধ করেন। তিনি বলেন, “দয়া করে এখন স্কুল খুলবেন না। সব ঠিক হলে সময় করে স্কুল-কলেজ খোলা যাবে।”

About জানাও.কম

মন্তব্য করুন