Breaking News
Home / শিক্ষা / অবশেষে বাতিল হলো জেএসসি ও জেডিসি পরীক্ষা

অবশেষে বাতিল হলো জেএসসি ও জেডিসি পরীক্ষা

জানাও ডেস্কঃ চলমান নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) পরিস্থিতির কারণে এ বছর জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা অনুষ্ঠিত হবে না। আজ বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের।

এর আগে গত মঙ্গলবার এক প্রেস ব্রিফিংয়ে প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) ও সমমানের পরীক্ষা বাতিলের ঘোষণা দেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সিনিয়র সচিব আকরাম আল হোসেন। করোনাভাইরাস পরিস্থিতিতে শিক্ষার্থীদের স্বাস্থ্য ঝুঁকির কথা বিবেচনা করে এ সিদ্ধান্ত নেওয়া হয়। এবার বাতিল করা হলো জেএসসি ও জেডিসি পরীক্ষা।

দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরু হলে গত ১৮ মার্চ সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার। পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় সেই বন্ধের মেয়াদ কয়েক ধাপে বাড়িয়ে আগামী ৩ অক্টোবর পর্যন্ত ঘোষণা করা হয়েছে। তবে ৬ শর্তে খুলে দেওয়া হয়েছে কাওমি মাদ্রাসা।

পিইসি, জেএসসি, জেডিসি পরীক্ষা বাতিল ঘোষণা করা হলেও এখনো উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষার বিষয়ে কোনো সিদ্ধান্ত জানায়নি শিক্ষা মন্ত্রণালয়।

About জানাও.কম

মন্তব্য করুন