Breaking News
Home / বাংলাদেশ / অবশেষে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় ঘেরাও, কঠোর অবস্থানে পুলিশ

অবশেষে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় ঘেরাও, কঠোর অবস্থানে পুলিশ

জানাও ডেস্কঃ বুধবার (২৩ সেপ্টেম্বর) সকাল থেকে তারা মন্ত্রণালয়ের সামনের সড়কে অবস্থায় নেয়। এর ফলে ওই সড়ক দিয়ে সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত তারা প্রবাসী কল্যাণ মস্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রীর সঙ্গে দেখা করার জন্য সেখানে অবস্থান নিয়েছেন।

রমনা থানার ভারপাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম জানান, তারা যেন শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করে সেজন্য ওই এলাকায় বিপুল পরিমাণ পুলিশ মোতায়েন করা হয়েছে। তাদের দাবি সংশ্লিষ্টদের জানানোর ব্যবস্থা করছি।

সড়কে অবস্থান নেয়া সৌদি প্রবাসী কবির শেখ জানান, ভিসার মেয়াদ বাড়ানো ও টিকিটের দাবিতে গত কয়েকদিন ধরে আমরা আন্দোলন করছি, কিন্তু এখন পর্যন্ত বিষয়টি নিয়ে কোনো সুরাহা হয়নি। আমরা আজ প্রবাসীকল্যাণ মন্ত্রণালয়ে এসেছি। আজও যদি কোনো ফয়সালা না করা হয়, আমরা সড়ক থেকে সরব না।

কবির আরও জানান, করোনার আগে যারা দেশে এসেছিলেন, যেতে না পেরে অনেকের ভিসা ও আকামার মেয়াদ ইতোমধ্যে শেষ হয়েছে। আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে অনেকের ভিসা, আকামার মেয়াদ শেষ হবে। এই সময়ের মধ্যে যেতে না পারলে অনেকে কাজ হারাবেন। তাই বাধ্য হয়েই এখানে এসেছি।

জসিম রহমান নামে আরেক প্রবাসী বলেন, সেদেশে তো ভিসার মেয়াদ আর বাড়ছে না। এখন নির্দিষ্ট সময়ে না যেতে পারলে আর যেতে পারব না। সেখানে অনেক টাকার সম্পদ রযেছে।

টিকিটের দাবিতে গত তিনদিনও আন্দোলন করছে সৌদি ফেরত প্রবাসীরা। গতকাল মঙ্গলবারও রাজধানীর কারওয়ান বাজার এলাকায় হোটেল সোনারগাঁয়ে সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইনস (সাউদিয়া) অফিসে টিকিটের জন্য ভিড় করেন বিক্ষুব্ধ প্রবাসীরা৷ এক পর্যায়ে তারা বিক্ষুব্ধ হয়ে ওই এলাকার সড়ক অবরোধ করেন৷ কয়েক ঘণ্টা পর পুলিশ গিয়ে তাদের সড়ক ছেড়ে দেয়ার অনুরোধ করলে তারা সরে যান৷

About জানাও.কম

মন্তব্য করুন