Breaking News
Home / খেলাধুলা / কিউই অধিনায়কের বাংলাদেশের বিপক্ষে প্রথম ম্যাচেই ‘সেঞ্চুরি’

কিউই অধিনায়কের বাংলাদেশের বিপক্ষে প্রথম ম্যাচেই ‘সেঞ্চুরি’

জানাও ডেস্কঃ আগামী ২০ মার্চ ডানেডিনে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে স্বাগতিক নিউজিল্যান্ড ও বাংলাদেশ ক্রিকেট দল। এই ম্যাচে টস করতে নামলেই সেঞ্চুরি হয়ে যাবে নিউজিল্যান্ডের ভারপ্রাপ্ত অধিনায়ক টম লাথাম। ওয়ানডে ক্যারিয়ারে এটি হবে তার ১০০তম ম্যাচ।

নিউজিল্যান্ডের ২৪ এবং বিশ্বের ২৬৬তম ক্রিকেটার হিসেবে ওয়ানডে ম্যাচের সেঞ্চুরি করতে চলেছেন লাথাম। ২০১২ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ডানেডিনে নিজের প্রথম ওয়ানডে ম্যাচটি খেলেছিলেন বাঁহাতি এই ওপেনার। এবার সবকিছু স্বাভাবিক থাকলে একই মাঠে খেলবেন ক্যারিয়ারের শততম ম্যাচটিও।

লাথামের প্রথম ম্যাচে অধিনায়ক ছিলেন ব্রেন্ডন ম্যাককালাম। আর শততম ম্যাচের অধিনায়ক তিনি নিজেই। নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসনের কনুইয়ের ইনজুরির কারণে বাংলাদেশের বিপক্ষে সিরিজের দায়িত্ব দেয়া হয়েছে উইকেটরক্ষক ব্যাটসম্যান লাথামকেই। এ সিরিজটি খেলতে রোমাঞ্চিত তিনি।

ব্যক্তিগত মাইলফলকের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে লাথাম বলেছেন, ‘আমার দিক থেকে বললে, প্রথম এবং একশতম ম্যাচ ডানেডিনে খেলতে পারা দারুণ বিষয়। নিউজিল্যান্ডের জন্য একটি ম্যাচ খেলতে পারাই অসাধারণ অর্জন। সেখানে ১০০ ম্যাচ খেলা সত্যিই স্পেশাল অনুভূতি।’

লাথামের এই অর্জন উদযাপন করতে মাঠে থাকবে তার পরিবারের সদস্যরাও, ‘আমার পরিবার এবং স্ত্রীও চলে এসেছে। তাই এর উদযাপনটা আরও সুন্দর হবে। প্রথম ম্যাচের স্কোয়াডে থাকা জ্যাকব ওরাম, নাথান ম্যাককামাল, ব্রেন্ডন ম্যাককালাম এবং আরও অনেকে- যাদের আমি ছোটবেলায় দেখেছি, তাদের সঙ্গে খেলা এবং সেটা এগিয়ে নেয়া সত্যিই স্পেশাল।’

২০১২ সালে মাত্র ১৯ বছর বয়সে অভিষেক হয়েছিল লাথামের। জিম্বাবুয়ের বিপক্ষে সেই ম্যাচে পাঁচ নম্বরে নেমে ৩৩ বলে ২৪ রান করেছিলেন তিনি। তবে নিউজিল্যান্ড পেয়েছিল ৯০ রানের বড় ব্যবধানের জয়। সেই ম্যাচেরও স্মৃতিচারণ করেছেন লাথাম।

তার ভাষ্য, ‘আমি খুবই নার্ভাস ছিলাম। যতটুকু মনে পড়ে, ছয় বলে কোনো রান করতে পারিনি। এরপর কভার অঞ্চল দিয়ে খেলে রানের খাতা খুলি। সেই সিরিজটা আমরা জিতি। এটা একটা ভালো স্মৃতি। তাই এখন অপেক্ষায় আছি, আসন্ন সিরিজটিতেও ভালো খেলব যেন আমরা জিততে পারি।’

বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে নিউজিল্যান্ড স্কোয়াড
টম লাথাম (অধিনায়ক ও উইকেটকিপার), ট্রেন্ট বোল্ট, ডেভন কনওয়ে, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, কাইল জেমিসন, ড্যারেল মিচেল, জেমস নিশাম, হেনরি নিকোলস, মিচেল স্যান্টনার, টিম সাউদি, রস টেলর ও উইল ইয়ং।

About জানাও নিউজ

মন্তব্য করুন